সীতাকুণ্ডে অনলাইনে চলছে গরু বিক্রি: ফেসবুকে নানা জাতের গরুর সমাহার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp

মুসলেহ উদ্দীন, সীতাকুণ্ড: বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে কোরবানির পশু বেচা-বিক্রির হিড়িক। ফেসবুকের কল্যাণে প্রতিনিয়ত দেখা যাচ্ছে খামারী এবং ঘরোয়া পরিবেশে পালিত নানা জাতের গরুর ছবি। ফেসবুক খুললেই প্রতিদিন চোখে পড়ছে গরু ক্রয়- বিক্রির ব্যাপক প্রচার-প্রচারনা। ছোট-বড় নানা রঙের পশুর ছবিতে ঝল-ঝল করছে অনলাইন মাধ্যম।

ক্রেতাদের মনোযোগ আকর্ষণে পেছনে- সামনে ও পাশ হতে পশুর ছবি তুলে আপলোড করছে ফেসবুক আইডি ও পেইজে। আর পেইজে পশু বিক্রির ছবি আপ-লোডের ফলে অনলাইনে পশু ক্রয়-বিক্রয়ের সুবিধা বৃদ্ধি পেয়েছে। ফলে অনলাইনে মাধ্যমে পশু বিক্রয়ের কারনে যথাযথ মূল্য পাওয়ায় লাভবান হচ্ছে পশু বিক্রেতারা।

ফেইসবুকে পশু বিক্রেতা মো: তুহিন বলেন, করোনা পরিস্থিতিতে হাঁটে পশু বিক্রি কঠিন হয়ে উঠবে। তাই ফেইসবুকের মাধ্যমে বিক্রি করা খুবই নিরাপদ মনে করছি। এ পদ্বতি নিরাপদ থাকার পাশাপাশি যথাযথ মূল্যে দিয়ে ভাল মানের পশু ক্রয় করবে ক্রেতরা। ফলে ক্রেতাদেরও আগ্রহ নিরাপদ থেকে কোরবানিটা ভালভাবে সম্পন্ন করা।

এদিকে পশু পছন্দ করে পেইজের মাধ্যমে দর-দাম শুরু করেছে ক্রেতারা। আর পশু পছন্দ হতেই বিক্রেতার নিকট ছুটছে ক্রেতারা। সে সাথে দামের সমন্বয় হলে কিনে নিচ্ছে পছন্দের পশুটি। তাছাড়া অনলাইন পদ্বতির মাধ্যমে হাঁটের হাঁসিল ও দালালের খপ্পরে হতে রেহায় পাচ্ছেন বলে জানান সাধারন ক্রেতারা।

অনলাইনে পশু ক্রেতা নাহিদ শাহ বলেন, হাঁট- বাজারে সারাদিন খেটে পরিশ্রম করার চেয়ে অনলাইনের মাধ্যমে পছন্দের পশু ক্রয় করে নেয়াটা উত্তম। এতে করে ক্রেতা-বিক্রেতা উভয় করোনামুক্ত থাকবে। তাছাড়া হাঁসিল ও দালাল ও রোগা পশুর ঝামেলা না থাকায় আর্থিকভাবে টাকা সাশ্রয় হয়ে থাকবে বলে জানান বিক্রেতারা।

এ সম্পর্কিত আরও পড়ুন

Welcome Back!

Login to your account below

Retrieve your password

Please enter your username or email address to reset your password.